ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

জেদ্দায় জাতীয় শোক দিবস পালিত 

সৌদি আরব প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৪৩, ১৫ আগস্ট ২০২১

সৌদি আরবের জেদ্দার বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ বাংলা শাখায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৫ আগস্ট) স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়। কর্মসূচির মধ্য রয়েছে মোনাজাত, শোক র‌্যালি, আলোচনা সভা ও দোয়া মাহফিল।

মহামারী করোনাভাইরাসের সংক্রমণ রোধে সৌদি সরকারের স্বাস্থ্য বিধি নির্দেশনা মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেদ্দা কনসুলেটের কনসাল জেনারেল নাজমুল হক।

এসময় আরও উপস্থিত ছিলেন কনস্যুলেটের শ্রম কাউন্সিলর আমিনুল ইসলাম, বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ বাংলা শাখার চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন কবীরসহ স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা ও কর্মচারীরাসহ অভিভাবক ব্যক্তিবর্গ।

প্রধান অতিথির বক্তব্যে কনসাল জেনারেল নাজমুল হক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের গণমানুষের মুক্তির কথা ভেবেছিলেন। তাঁর মতো একজন দূরদর্শী নেতা এই বঙ্গে জন্মেছিলেন বলেই আজ আমরা স্বাধীন দেশের নাগরিক। পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে তিনি এনে দিয়েছিলেন একটি পতাকা ও স্বাধীন সার্বভৌম রাষ্ট্র।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, তোমরা বঙ্গবন্ধুর সেই গর্বিত প্রজন্ম। যেই প্রজন্মের জন্য আজ থেকে ৪৬ বছর আগে তিনি এক কালরাতে এদেশীয় দোসরদের হাতে প্রাণ দিয়েছিলেন। তোমরা জাতির পিতার ত্যাগের মহিমা ধারণ করেই দেশের সেবায় মনোনিবেশ করবে। তাহলেই তাঁর আত্মার শান্তি পাবে। তাঁর দেখানো পথে গড়ে তুলতে হবে বঙ্গবন্ধুর সোনার বাংলা।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি